ট্রাম্প–মোদির কাতারে পাকিস্তানের ইমরান

আলী হোসেন রিংকু, Pakistan 2019-12-16 04:40:54



ভারতে যে সময় ইন্টারনেট পৌঁছায়নি, সে সময়ই ই-মেইল ব্যবহার করতেন দাবি করে এর আগে হাস্যরসের জন্ম দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জলবায়ু পরিবর্তনকে ‘ধাপ্পাবাজি’ আখ্যায়িত করে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। এবার নতুন এক তত্ত্ব নিয়ে তাঁদের কাতারে নাম লিখিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি দাবি করেছেন, গাছ রাতে অক্সিজেন ছাড়ে।

ইমরানের এমন মন্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ঝড় তুলেছে। বৃত্তি প্রদানসংক্রান্ত একটি অনুষ্ঠানে গিয়ে তিনি ওই মন্তব্য করেন। অনুষ্ঠানের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, ইমরানের কথা শুনে উপস্থিত অনেকেই হাসি চাপার চেষ্টা করছেন।

গাছ মূলত সালোকসংশ্লেষণের জন্য দিনের বেলায় কার্বন ডাই–অক্সাইড শোষণ করে এবং অক্সিজেন ছাড়ে। রাতে গাছ কার্বন ডাই–অক্সাইডই ছাড়ে। ইমরান খান এই জায়গায়ই ভুলটা করেছেন। তাঁর ওই মন্তব্যের পর সামাজিক যোগাযোগমাধ্যমে একদল ব্যবহারকারী প্রশ্ন তুলেছেন, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়া একজন কীভাবে এমন ভুল করতে পারেন। আরেক দল বিদ্রূপ করেছে, বিজ্ঞানের নতুন আবিষ্কার। ইমরানকে নোবেল পুরস্কার দেওয়া হোক।

Pakistan

আরো সংবাদ দেখুন

Download App